Bartaman Patrika
কলকাতা
 

দক্ষিণ কলকাতায় বিজেপির সংগঠন বিস্তারে নয়া কৌশল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা পুরসভা ভোটের আগেই শহরে বিজেপির সাংগঠনিক রদবদল হতে চলেছে। সূত্রের দাবি, কলকাতা দক্ষিণ এবং কলকাতা দক্ষিণ শহরতলি সাংগঠনিক জেলা মিশে গিয়ে একটি জেলায় পরিণত হবে। যদিও কলকাতা উত্তর এবং কলকাতা উত্তর শহরতলি সাংগঠনিক জেলা অপরিবর্তিত থাকছে।  
বিশদ
প্রাদেশিক বিশ্ববিদ্যালয়ের নিরিখে তৃতীয় স্থানে যাদবপুর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেশের রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয়গুলির মধ্যে যাদবপুর তৃতীয় স্থান পেল। ২০২০ সালের টাইমস হায়ার এডুকেশনের ইমার্জিং ইকনোমিজ র্যা ঙ্কিংয়ের তালিকায় এই স্বীকৃতি পেল যাদবপুর। প্রাদেশিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে পুনের সাবিত্রীবাই ফুলে ইউনিভার্সিটি প্রথমে রয়েছে। তারপর রয়েছে পাঞ্জাব বিশ্ববিদ্যালয়। তৃতীয় যাদবপুর। 
বিশদ

22nd  February, 2020
কথা বলা শুরু করল লড়াকু দিব্যাংশ, ঋষভ একইরকম 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাবা-মায়ের মুখে হাসি ফুটিয়ে কথা বলা শুরু করল পুলকার কাণ্ডে সপ্তাহখানেক ভর্তি থাকা গুরুতর জখম দিব্যাংশ ভকত। তাকে দেখতে আসা পরিচিতজন এবং চিকিৎসকদের উদ্দেশ্যে বিজয়ীর হাসিও হাসছে লড়াকু ছেলেটি। তাকে ইনভেসিভ এবং নন-ইনভেসিভ দু’ধরনের ভেন্টিলেশন থেকেই বের করে আনা সম্ভব হয়েছে।  
বিশদ

22nd  February, 2020
শ্যামপুর ও রাজাপুরে বনবিড়াল ও লক্ষ্মীপেঁচা উদ্ধার 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শুক্রবার সকালে শ্যামপুর থানা এলাকা থেকে একটি বনবিড়াল এবং রাজাপুর থানা এলাকা থেকে একটি লক্ষ্মীপেঁচা উদ্ধার করেন বনদপ্তরের কর্মীরা। শ্যামপুরের বাগান্ডার অমৃতশাল থেকে বনবিড়ালটি উদ্ধার করা হয়।  
বিশদ

22nd  February, 2020
মেট্রোয় মোবাইলে যুবতীর ছবি তুলতে গিয়ে আটক 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মেট্রোয় ট্রেনের ভিতর মোবাইলে এক যুবতীর ছবি তুলতে গিয়ে আটক হল এক ব্যক্তি। শুক্রবার ঘটনাটি ঘটেছে ডাউন লাইনের একটি ট্রেনে। তাকে আটক করে কবি নজরুল স্টেশনে নামিয়ে রেল পুলিসের হাতে তুলে দেওয়া হয়। তারা ওই অভিযুক্তকে পাটুলি থানার হাতে তুলে দিয়েছে।  
বিশদ

22nd  February, 2020
তারকেশ্বর মন্দিরে ভক্তের ঢল, শশব্যস্ত প্রশাসন 

সংবাদদাতা, তারকেশ্বর: মহাশিবরাত্রি উপলক্ষে সকাল থেকেই তারকেশ্বরে শিবের মাথায় জল ঢালার জন্য ভিড় করেন পুণ্যার্থীরা। সন্ধ্যা গড়ানোর সঙ্গে সঙ্গে পুণ্যার্থীদের সংখ্যাও বাড়তে থাকে। মন্দির চত্বরে ভিড় সামলাতে নাজেহাল হয় প্রশাসন। 
বিশদ

22nd  February, 2020
গাইঘাটায় জামাইকে মারধর করে গ্রেপ্তার শ্বশুর 

বিএনএ, বারাসত: বৃহস্পতিবার গাইঘাটা থানা এলাকার সিভিক ভলান্টিয়ার জামাইকে মারধরের অভিযোগে শ্বশুরকে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের নাম কার্তিক তরফদার। তার বাড়ি জয়তারা এলাকায়। জখম জামাইয়ের নাম অভিজিৎ সরকার। তিনি বনগাঁ জিআরপি থানায় সিভিক ভলান্টিয়ারের কাজ করেন।  
বিশদ

22nd  February, 2020
চাকদহে অটো থেকে ছিটকে পড়ে মৃত্যু ছাত্রের 

বিএনএ, বারাকপুর: শুক্রবার সকাল ১১টা নাগাদ চাকদহ থানার তারিণীপুর মোড়ের কাছে দুর্ঘটনায় মৃত্যু হল এক ছাত্রের। পুলিস জানিয়েছে, মৃতের নাম প্রদীপকুমার মণ্ডল (১৭)। তার বাড়ি শিকারপুর বেলের মাঠে। প্রদীপ স্থানীয় একটি বিদ্যালয়ের একাদশ শ্রেণীর ছাত্র।
বিশদ

22nd  February, 2020
টালায় লেভেল ক্রসিং তৈরির অনুমতি মিলল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টালায় লেভেল ক্রসিং তৈরির অনুমোদন দিল কমিশনার অব রেলওয়ে সেফটি (সিআরএস)। সেখানে ব্রিজ ভাঙার কাজ শুরুর আগেই পূর্ব রেলের কাছে লেভেল ক্রসিং তৈরির আবেদন জানিয়েছিল রাজ্য সরকার। পূর্ব রেলের তরফে সিআরএস-এর কাছে অনুমতি চেয়ে চিঠি পাঠানো হয়েছিল।
বিশদ

22nd  February, 2020
ভাঙড়ে দিদির কোল থেকে পড়ে শিশুর মৃত্যু 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ভাঙড়ের কাশীপুর থানার নাটাপুকুরে দিদির কোল থেকে পড়ে গিয়ে মাথায় আঘাত পাওয়া এক শিশুর মৃত্যু হল। ঘটনাটি গত তিনদিন আগে হলেও শুক্রবার সকালে নীলরতন সরকার মেডিক্যাল কলেজে তামিম মোল্লা (১০ মাস) মারা যায়।  বিশদ

22nd  February, 2020
শিবরাত্রিতে দেদার মাইকের তাণ্ডব হাওড়ায় 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: মাধ্যমিক পরীক্ষা চলার জন্য মাইক, লাউডস্পিকার ইত্যাদি বাজানোয় নিষেধাজ্ঞা জারি আছে। কিন্তু, শুক্রবার, শিবরাত্রির দিন হাওড়া শহরের নানা জায়গায় দেদার মাইক ও সাউন্ড বক্স বাজতে শোনা যায়।  বিশদ

22nd  February, 2020
সাগরে পুলিসের বেআইনি গাড়ি ধরপাকড় 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: সাগরে লাইসেন্সবিহীন বেসরকারি ম্যাজিক সহ একাধিক গাড়ির উপর নজরদারি শুরু করেছে সুন্দরবন পুলিস জেলা। দু’দিন আগে দু’টি ম্যাজিক গাড়ির মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। তাতে মারা যান ১জন। আহত হন ২৬ জন।  বিশদ

22nd  February, 2020
হাড়োয়ায় সদ্যোজাত কন্যার দেহ উদ্ধার 

বিএনএ, বারাসত: শুক্রবার সকালে হাড়োয়া ব্লকের আটঘরা বিঘেরআটি এলাকা থেকে এক কন্যাসন্তানের ক্ষতবিক্ষত মৃতদেহ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। পুলিস মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বসিরহাট জেলা হাসপাতালে পাঠিয়েছে। পুলিস জানিয়েছে, ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। 
বিশদ

22nd  February, 2020
কর্মসংস্থানের নামে প্রতারণা, ধৃত ১ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কর্মসংস্থান নাম দিয়ে ইউটিঊবে চ্যানেল খুলে বেকার যুবকযুবতীদের সঙ্গে প্রতারণার অভিযোগে মনজুল ইসলাম নামে বীরভূম থেকে একজনকে গ্রেপ্তার করল কলকাতা পুলিস। শুক্রবার ব্যাঙ্কশাল আদালতে তোলা হলে বিচারক তাকে পুলিসি হেফাজতে রাখার নির্দেশ দেন। 
বিশদ

22nd  February, 2020
ভাষাদিবস পালিত সল্টলেকে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সল্টলেকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন হল। এই উপলক্ষ্যে বিধাননগর পুরসভার ৪১ নম্বর ওয়ার্ডে শুক্রবার সকালে পিএনবি আইল্যান্ড থেকে লাবণী আইল্যান্ড পর্যন্ত পদযাত্রায় অংশ নেয় বিশিষ্টরা।
বিশদ

22nd  February, 2020

Pages: 12345

একনজরে
ওয়েলিংটন, ২২ ফেব্রুয়ারি: অন্তিম সেশনে ইশান্ত-সামি-অশ্বিনরা যেভাবে লড়াইয়ে ফেরার ইঙ্গিত দিলেন, তা ভারতের পক্ষে খুবই ইতিবাচক। বাইশ গজে দারুণ জমে যাওয়া কেন উইলিয়ামসন ও রস ...

সংবাদদাতা, নবদ্বীপ: শনিবার নবদ্বীপ স্টেট জেনারেল হাসপাতালে বসে মাধ্যমিক পরীক্ষা দিল নবদ্বীপ এপিসি ব্লাইন্ড স্কুলের ছাত্রী স্মৃতি নন্দী। ব্লাইন্ড স্কুলের হোস্টেল সুপার সুরেন্দ্রকুমার চক্রবর্তী বলেন, বুধবার রাতে স্মৃতি অসুস্থ হয়ে নবদ্বীপ স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি হয়। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকারি কর্মীদের জেনারেল প্রভিডেন্ট ফান্ড (জিপিএফ)-এর টাকা নিয়ে অনিয়ম আটকাতে পুরো ব্যবস্থাটিকে অনলাইনে এইচআরএমএস পোর্টালে নিয়ে আসা হচ্ছে। অতীতে জিপিএফ নিয়ে সরকারি অফিসে একাধিক অনিয়মের ঘটনা ধরা পড়েছে। ...

 সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ২২ ফেব্রুয়ারি: স্টেজ হবে রিভলভিং। থাকবে দুটি পোডিয়াম। দুই রাষ্ট্রপ্রধানের জন্য। ঠিক যেখানে ক্লাবহাউস প্যাভিলিয়ন তার নীচেই হবে মঞ্চ। আর মোট চারটি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের মানসিক স্থিরতা রাখা দরকার। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। তবে নতুন বন্ধু লাভ হবে। সাবধানে পদক্ষেপ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ভাষা দিবস
১৮৪৮: কার্ল মার্ক্স প্রকাশ করেন কমিউনিস্ট ম্যানিফেস্টো
১৮৭৮ - মিরা আলফাসা ভারতের পণ্ডিচেরি অরবিন্দ আশ্রমের শ্রীমার জন্ম
১৮৯৪: ডাঃ শান্তিস্বরূপ ভাটনগরের জন্ম
১৯৩৭: অভিনেত্রী সাবিত্রী চট্টোপাধ্যায়ের জন্ম
১৯৫২: পূর্ব পাকিস্তানে (বর্তমান বাংলাদেশ) ভাষা আন্দোলনে প্রাণ দিলেন চারজন
১৯৬১: নোবেলজয়ী ভারতীয় বংশোদ্ভূত আমেরিকান বাঙালি অর্থনীতিবিদ অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৭০ - অস্ট্রেলীয় ক্রিকেটার মাইকেল স্লেটারের জন্ম
১৯৯১: অভিনেত্রী নূতনের মৃত্যু
১৯৯৩ - বিশিষ্ট শিশু সাহিত্যিক ও কবি অখিল নিয়োগীর (যিনি স্বপনবুড়ো ছদ্মনামে পরিচিত) মৃত্যু
২০১৩: হায়দরাবাদে জোড়া বোমা বিস্ফোরণে ১৭জনের মৃত্যু

১৭৩২: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম রাষ্ট্রপতি জর্জ ওয়াশিংটনের জন্ম
১৯০৬: অভিনেতা পাহাড়ি সান্যালের জন্ম
১৯৪৪: মহাত্মা গান্ধীর স্ত্রী কস্তুরবা গান্ধীর মৃত্যু
১৯৫৮: স্বাধীনতা সংগ্রামী আবুল কালাম আজাদের মৃত্যু
২০১৫: বাংলাদেশে নৌকাডুবি, মৃত ৭০

21st  February, 2020


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৯৪ টাকা ৭২.৬৫ টাকা
পাউন্ড ৯০.৯৮ টাকা ৯৪.৩০ টাকা
ইউরো ৭৬.০৫ টাকা ৭৯.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  February, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪৩,১৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪০,৯৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪১,৫৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১০ ফাল্গুন ১৪২৬, ২৩ ফেব্রুয়ারি ২০২০, রবিবার, (মাঘ কৃষ্ণপক্ষ) অমাবস্যা ৩৭/১৭ রাত্রি ৯/২। ধনিষ্ঠা ১৮/৫৮ দিবা ১/৪৩। সূ উ ৬/৭/২৩, অ ৫/৩৩/৫, অমৃতযোগ দিবা ৬/৫৩ গতে ৯/৫৬ মধ্যে। রাত্রি ৭/১৩ গতে ৮/৫৪ মধ্যে। বারবেলা ১০/২৫ গতে ১/১৫ মধ্যে। কালরাত্রি ১/২৫ গতে ২/৫৮ মধ্যে। 
১০ ফাল্গুন ১৪২৬, ২৩ ফেব্রুয়ারি ২০২০, রবিবার, অমাবস্যা ৩৪/৪২/৪০ রাত্রি ৮/৩/৩৭। ধনিষ্ঠা ১৭/৩৭/৪৩ দিবা ১/১৩/৩৮। সূ উ ৬/১০/৩৩, অ ৫/৩১/৫৮। অমৃতযোগ দিবা ৬/৪০ গতে ৯/৪৮ মধ্যে এবং রাত্রি ৭/১৭ গতে ৮/৫৪ মধ্যে। কালবেলা ১১/৫১/১৬ গতে ১/১৬/২৬ মধ্যে। কালরাত্রি ১/২৬/৫ গতে ৩/০/৫৪ মধ্যে। 
২৮ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: নতুন বন্ধু লাভ হবে। বৃষ: বিবাহ যোগ আছে। মিথুন: শিক্ষাকর্ম বিষয়ে চিন্তা ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৯১৩ জাদুকর সিনিয়ার পিসি সরকারের জন্মদিন১৮৪১ সাহিত্যিক কালীপ্রসন্ন সিংহর জন্মদিন১৯৬৯ ...বিশদ

07:03:20 PM

হলদিয়ায় ২ মহিলার আধপোড়া দেহ উদ্ধারের ঘটনার কিনারা
হলদিয়ায় নদীর চরে আধপোড়া দুই মহিলার দেহ উদ্ধারের ঘটনায় ইতিমধ্যে ...বিশদ

08:38:14 PM

হলদিয়ায় দুই মহিলার দেহ উদ্ধারের ঘটনায় ধৃত ২ 
হলদিয়ায় নদীর চরে আধপোড়া দুই মহিলার দেহ উদ্ধারের ঘটনায় শনিবার ...বিশদ

04:13:53 PM

দঃ দিনাজপুরে বিরোধী শিবির থেকে তৃণমূলে নাম লেখাল ৫০০০ নেতা-কর্মী 
দক্ষিণ দিনাজপুর জেলায় বিজেপিতে বড়সড় ধস। বিজেপির শ্রমিক সংগঠনের জেলা ...বিশদ

03:59:00 PM

পুরসভা ভোট নিয়ে দিনহাটায় দলীয় কর্মীদের সঙ্গে বৈঠক করলেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী 

03:48:00 PM